রাবিতে আমরণ অনশনে ৫ শিক্ষার্থী অসুস্থ

রাবিতে আমরণ অনশনে ৫ শিক্ষার্থী অসুস্থ
Loading...

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত পদার্থ ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একিভূতকরণের দাবিতে আমরণ অনশনে নেমেছেন ফলিত পদার্থ বিভাগের শিক্ষার্থীরা।

প্রকৌশল অনুষদের সভায় দুই বিভাগ একিভূত হচ্ছে না- এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে সোমবার বেলা ১১টা থেকে আমরণ অনশনের ঘোষণা দেন তারা। এরই মধ্যে আমরণ অনশনে থাকা পাঁচ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।

এরা হলেন- এপিইই বিভাগের তৃতীয় বর্ষের রফিকুল ইসলাম, মুবিনুল ইসলাম, মধূসূদন গুপ্ত, আনিকা তাবাস্সুম ও ৪র্থ বর্ষের সাবিরা খাতুন।

এদিকে বিভাগ একিভূত হবে কি হবে না সে বিষয়ে আগামী ৫ ডিসেম্বর (বুধবার) একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হবে বলে জনা গেছে।

সরেজমিনে দেখা গেছে, বিশ্ববিদ্যালয় প্রথম বিজ্ঞান ভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত সেখানে অবস্থানের ঘোষণাও দিয়েছেন তারা। এ সময় ‘দাবি পূরণ হবে না যতদিন, একনাগাড়ে অনশন চলবে ততোদিন’সহ বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন শিক্ষার্থীরা।

বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাইম আহমেদ বলেন, রাতদিন ২৪ ঘণ্টা এখানে অবস্থান করব আমরা। তবে পাঁচজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে হাসপাতালে নেয়ার প্রক্রিয়া চলছে।

এছাড়া বিপরীত পাশে একিভূতকরণের দাবির বিপক্ষে ক্লাস পরীক্ষা বর্জন করে সকাল থেকে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে ইলেকট্রনিক ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। তারা তাদের দাবির পক্ষে অনড়।

বিশ্ববিদ্যালয় প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. একরামুল হামিদ বলেন, এখানে আমাদের কিছু করার নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ৫ ডিসেম্বর একাডেমিক কাউন্সিলের সভায় তাদের দাবির ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

Loading...