রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের ‘ভুল চিকিৎসায়’ শিশুর মৃত্যু

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের ‘ভুল চিকিৎসায়’ শিশুর মৃত্যু
Loading...

বর্তমান সময়ে দেশের চিকিৎসা ব্যাবস্থা উন্নত হলেও  এখনো কিছু ডাক্তারদের ভূল চিকিৎসায় মানুষ মরা যাচ্ছে ।এমনি একটি ঘটনা ঘটলো রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ভুল চিকিৎসায় না, ডেঙ্গুতে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে শিশুটির।

১১ বছর বয়সী আফরিন হক সৃষ্টি। পরিবারের সবার ছোট। তাই আদরটাও ছিলো একটু বেশি। মঙ্গলবার হঠাৎ করে জ্বরে আক্রান্ত হয় সে। প্রথমে অন্য একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হলেও বৃহস্পতিবার সকালে তাকে ভর্তি করা হয় সেন্ট্রাল হাসপাতালে।

প্রথমে রোগ সনাক্ত করতে না পারলেও শুক্রবার পরিবারকে জানানো হয় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে আফরিন। অবস্থার অবনতি হওয়ায় তাকে সাধারণ ওয়ার্ড থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু হাসপাতালের আইসিইউ থেকে ফেরা হয়নি আফরিনের।

পরিবারের দাবি, তাদের না জানিয়েই খুলে ফেলা হয় আফরিনের লাইফ সাপোর্ট। এমনকি মৃত্যুর ২ ঘন্টা পর জানানো পরিবারকে তার মৃত্যুর খবর জানানো হয়।

নিহত আফরিনের বাবা বলেন, ‘আমাদের না জানিয়ে লাইফ সাপোর্ট দিয়েছে আমাদের না জানিয়ে লাইফ সাপোর্ট খুলে ফেলেছে। হত্যা ছাড়া এটা কিছু না।’তবে অভিযোগ অস্বীকার করে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, শিশুর শারিরীক অবস্থা সম্পর্কে পরিবারকে আগে থেকেই  জানানো হয়েছে তাদের অভিযোগ একেবারে মিথ্যা । এ ঘটনায় এখনো কোন মামলা করেনি নিহতের বাবা ।

Loading...