ম্যাচ শুরুর আগেই সুখবর রাজস্থানে, আফসোস কেকেআরের

ম্যাচ শুরুর আগেই সুখবর রাজস্থানে, আফসোস কেকেআরের
Loading...

আইপিএল সিজন ইলেভেনের প্রথম রাউন্ড শেষ। হিসাব-নিকাশ শুরু প্লে-অফের। তারই অংশ হিসেবে মঙ্গলবার (২১ মে) প্রথম কোয়ালিফায়ারে কেন উইলিয়াসনের হায়দরাবাদকে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চত করেছে ধোনির চেন্নাই সুপার কিংস।

কিন্তু কথা হলো, বুধবারের (২৩ মে) রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্সের ম্যাচটি নিয়ে। কারণ কলকাতার আবহাওয়ায় চিন্তায় রাখবে ক্রিকেটপ্রেমীদের। মঙ্গলবার কালবৈশাখী ঝড়ে প্রাকটিস ভেস্তে গেছে দু’দলেরই।

এবারের আইপিএলে ফাইনালের জন্য রিজার্ভ ডে থাকলেও কোয়ালিফায়ার বা এলিমিনেটরের জন্য কোনো রিজার্ভ ডে নেই। তাহলে আজ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে কী হবে? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সবার মনে। আইপিএলের প্লে-অফের ম্যাচগুলি এমনিতেই এক ঘণ্টা এগিয়ে নিয়ে আসা হয়েছে। এর ফলে বৃষ্টির জন্য ম্যাচ শুরু হতে দেরি হলেও পরের দিকে অতিরিক্ত আরো সময় পাওয়া যাবে। অর্থাৎ ম্যাচ শুরুর কাট-অফ টাইম বাড়বে। প্লে-অফের ম্যাচগুলোর জন্য ১২০ মিনিট অতিরিক্ত সময় নির্ধারিত করা হয়েছে। আজ রাত ৯.১০ মিনিটের মধ্যে বৃষ্টি থেমে গেলে কোনো ওভার কাটা হবে না। প্রথম ইনিংস শেষ হওয়ার পর বৃষ্টি নামলে দেখতে হবে পরে ব্যাট করা টিম যাতে ন্যূনতম ৫.১ ওভার ব্যাট করার সুযোগ পায়। কারণ তাহলেই ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচের রেজাল্ট নির্ধারণ হবে।

আইপিএলের নিয়মানুযায়ী যদি প্রথম থেকেই বৃষ্টি হয় তাহলে বৃষ্টি সময়ের মধ্যে থামলে সর্বনিম্ন ৫ ওভারের ম্যাচ করা যেতেই পারে। তাতেও না হলে রয়েছে সুপার ওভার। কিন্তু এক বলও যদি আজ খেলা সম্ভব না হয়। তাহলে কী হবে? এক্ষেত্রে অবশ্য নাইটদের জন্যই সুখবর রয়েছে। কারণ লিগ টেবিলে তিন নম্বরে শেষ করায় রাজস্থানকে টপকে শুক্রবার (২৫ মে) কার্তিকরাই দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবেন।

এমন অবস্থাতে অবশ্যই বৃষ্টিই প্রার্থনা করবেন কেকেআর সমর্থকরা। অন্যদিকে খুশির সংবাদ রয়েছে রাজস্থান শিবিরে। ভারতের আবহাওয়া অধিদপ্তর থেকে বলা হয়েছে, আজ বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই। যা কেকেআরের জন্য আফসোস! কেন না এখন ফাইনালে যেতে হলে ময়দানী লড়াইয়ের মাধ্যমে যেতে হবে। তাই হাড্ডা-হাড্ডি লড়াই দেখার জন্য ভক্তদের অপেক্ষা করতে হবে সন্ধ্যা পর্যন্ত।

কেকেআর ও রাজস্থানের পয়েন্ট টেবিল:

কলকাতা নাইট রাইডার্স: ম্যাচ-১৪, জয়-৮, হার-৬, পয়েন্ট-১৬, নেট রানরেট:-০.০৭০
রাজস্থান রয়্যালস: ম্যাচ-১৪, জয়-৭, হার-৭, পয়েন্ট-১৪, নেট রানরেট:-০.২৫০

Loading...