মিলার কণ্ঠে আর মিলবে না সুরের খেলা!

মিলার কণ্ঠে আর মিলবে না সুরের খেলা!
Loading...

বেশ কিছুদিন হল গানে নেই সংগীতশিল্পী মিলা। গানে ফেরার সম্ভাবনাও আপাতত শূন্য। গান এখন তার কণ্ঠে নেই, মস্তিষ্কে নেই, নেই চিন্তায়, এমনি ভুল করে আসা চেতনায়ও নেই গান। যতদিন মন থেকে গানে ফেরার ব্যাকুলতা তৈরি না হবে, ততদিন তার গানে আর ফেরা হচ্ছে না বলে জানান মিলা।

গানের মিলা গানে ফিরবেন না! অথচ ঘর থেকে বের হলেই শোনা যেতো মিলার গান। ক্রিকেট মাঠ মুখরিত হতো মিলার গানে। স্টেজ শো মানেই মিলার গান। তাই নয় কি?

কিন্তু মিলা এখন গানে নেই কেনো? কিংবা গানে ফেরা নিয়ে অনিশ্চয়তার কারণ কি? এ কারণ অবশ্য সবারই জানা। কিন্তু এটাও কারও অজানা যে, মিডিয়াতে আজ বিয়ে, কাল ছাড়াছাড়ি অহরহই হয়। অথচ মিলা তা মেনেই নিতে পারছেন না, কারণ দশ বছরের সম্পর্কের পর বিয়ে করেছিলেন প্রিয় মানুষটিকে। যা হওয়ার তার কিছুই হলো না। বিয়ের তিনদিনের মধ্যে তাদের মধ্যে শুরু হয় ভাঙনের খেলা। এই খেলা আজ অবধি চলছে।

তাই মিলার বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘আজকের মিলা হয়েছি গানেই। অথচ আমি এখন গানে ফেরার কথা কল্পনায়ও আনতে পারছি না (কান্না ভরা কণ্ঠে)। যে গান গেয়ে আমি মিলা হয়েছি, সেই আমি আজ গানের কথা মাথায় আনতে পারছি না। বুঝতেই পারছেন কতটা বিধ্বস্ত আমি।’

মিলা আরো বলেন, ‘একটা মুখোশধারী মানুষকে চিনতে না পারা, আর সেই মানুষটাকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়ে সব হারালাম। নিজেকে তো হারালামই। আমার মান- ইজ্জত সব হারালাম।’

মিলা জানান, ‘অধিকার আদায়ে আইনি লড়াই চালিয়ে যাবেন। ততে হার- জিতের হিসেব করছি না।’

Loading...