মাত্র ৫ মিনিটে বাড়িতেই তৈরি করে ফেলুন একটি ওয়াটার হিটার

ওয়াটার হিটার
Loading...

মাত্র ৫ মিনিটে বাড়িতেই তৈরি করে ফেলুন একটি ওয়াটার হিটার। পানি গরম করুন যখন ইচ্ছা তখন। (পোস্টটি বেচালার দের জন্য)

*একটি ওয়াটার হিটার তৈরি করতে যা যা লাগবে।
দুইটি ব্লেড, দুইটি কাঠি, দুই হাতের সমান ভালো বৈদ্যুতিক তার, বৈদ্যুতিক কানেকশন দেওয়ার জন্য একটি প্লাগিন, একটি প্লাস্টিকের মগ। (এসবকিছু বাড়ির পুরনো জিনিস পাড়ি দিয়ে করা যাবে।)

প্রথমে দুটি ব্লেড নিন। দুইটি ব্লেডে দুটি তার লাগিয়ে নিন। তার দুটি সুন্দরভাবে ব্লেডে সাথে পেঁচিয়ে দিবেন যেন আলাদা হতে না পারে। একটি সাথে যেন আর এটি তাঁর লেগে না যায়। তারপরে দুটি ব্লেডে মাঝখানে দুটি কাঠি দিবেন। যেন দুই ব্লড এবং দুই তারা একসাথে হতে না পারে।

বিদ্যুতের সাথে কানেকশন দেওয়ার জন্য এখানে ভালো করে লাগিয়ে নিন। এটা হয়ত বা কাউকে শেখাতে হবে না।

এরপরে পানি গরম করার পালা। একটি প্লাস্টিকের মগ অথবা কাচের গ্লাস নিন। তার ভিতরে অর্ধেক পরিমাণে পানি রাখুন। তারপরে ব্লেড দুটি তার ভেতরে রেখে দিন। সবসময় খেয়াল রাখবেন যেন এ দুটি তার এবং ব্লেড একসাথে না হয়ে যায়। তারপরে বৈদ্যুতিক কানেকশন দিন। ব্যাস দেখুন পানি গরম হতে শুরু করেছে।

সতর্কতাঃ
যাদের ইলেকট্রনিক কাজকর্ম সম্পর্কে তেমন একটা ধারণা নেই তাদের এটি ব্যবহার না করাই ভালো। সবসময় খেয়াল রাখবেন দুটি তার যেন এক জায়গায় না হয়। যদি দুটি তার এক জায়গা হয় তাহলে মর্মান্তিক দুর্ঘটনা ঘটতে পারে। পানি গরম করার সময় পানিতে হাত দেয়া যাবে না। পানিতে হাত দিলে বৈদ্যুতিক শক খাবেন। ধাতব কোন জিনিস ব্যবহার করা যাবে না প্লাস্টিক এবং কাঁচের জিনিস ব্যাবহার করলে কোন সমস্যা নেই। অধিক নিরাপত্তার জন্য ফিউজ ব্যবহার করতে পারেন।

Loading...