ভোলার শ্রমিকলীগ নেতা রকেট চৌধুরীর ১৬তম মৃত্যু বার্ষিকী আজ

ভোলার শ্রমিকলীগ নেতা রকেট চৌধুরীর ১৬তম মৃত্যু বার্ষিকী আজ
Loading...

জুবায়ের চৌধুরী পার্থ, ভোলাঃ

ভোলা জেলা শ্রমিকলীগের সাবেক সাধারন সম্পাদক মরহুম আমিরুল হক রকেট চৌধুরীর মৃত্যু বার্ষিকী আজ। ২০০২ সালের এই দিনে বিএনপি সরকার ক্ষমতা থাকাকালিন যৌথ বাহিনীর ক্লিনহাট অপারেশনে নির্মম ভাবে তাকে হত্যা করা হয়েছিল। রকেট চৌধুরী শুধু শ্রমিক নেতাই ছিলেন না, ছিলেন ভোলার মানুষের নয়নের মনি, সাধারন মানুষের আস্থা বিশ্বাস, ভালোবাসা। যার ডাকে সারা দিতেন হাজার হাজার শ্রমিক। নিজের জীবন বিলিয়ে দিয়ে হলেও মানুষের উপকার করতেন তিনি। তাকে হত্যা করার পরে সারা ভোলা জেলায় সাধারন মানুষের মধ্যে নেমে আসে শোকের মাতম। শহর থেকে গ্রাম এমন কোন জায়গা ছিলনা, যেখান থেকে সাধারন মানুষ তার মরদেহ দেখতে আসেনি।

তার জানাজায় হাজার হাজার মানুষের ঢল নামে ভোলা নতুন বাজার চত্তরে। তিনি মরে যাওয়ার পর সাধারন মানুষের মুখে শুধু একটাই কথা ছিল, আমরা আমাদের একজন অভিবাবক কে হারালাম, আমরা আমাদের শ্রমিক নেতাকে হারালাম। এখন কে রাখবে আমাদের সাধারন মানুষের খবর, কে আমাদের সুখে দুখে পাশে থাকবে।

রকেট চৌধুরীর ছোট চাচা বলেন, আজ রকেটের ১৬তম মৃত্যু বার্ষিকী, কিন্তু ভোলার কোন নেতা কর্মীরা তা পালন তো দুরের কথা, আমাদের পরিবারের কোন খোজ খবর নেন না তারা। রকেটের একটা ছেলে ও একটা মেয়ে রয়েছে তারা কি অবস্থায় আছে সেই খোজ নেওয়ারও কেউ নেই। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমার অনুরোধ তিনি যেন আমাদের পরিবারের একটু খোজ খবর রাখেন।

Loading...