বরগুনার আমতলীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে মারধোরে আহত- ২

বরগুনার আমতলীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে মারধোরে আহত- ২
Loading...

মো. খালেদ মোশাররফ সোহেল, জেলা প্রতিনিধি , বরগুনা:
বরগুনার আমতলীতে জমিজমা নিয়ে বিরোধকে কেন্দ্র করে এক পক্ষের রোপিত গাছ আরেক পক্ষ উপড়ে ফেলেছে । মারধোর করে আহত করেছে স্বামী ও স্ত্রীকে। জানা গেছে , উপজেলার হলদিয়া ইউনিয়নের কাঠালিয়া গ্রামের রফেজ হাওলাদারের পুত্র জাকির হাওলাদার ও একই গ্রামের মো. রিয়াজ উদ্দিন চৌকিদারের ছেলে হাবিল চৌকিদার গংদের সাথে রেকর্ডিও জমি জমা নিয়ে দীর্ঘ দিন বিরোধ চলে আসছে স্থানীয় ইউপি সদস্য মাসুদ মৃধা. স্থানীয় সমাজসেবক বাদল মল্লিক , মাহবুব মৃধা , জয়নাল আবেদীন মৃধা সহ গন্যমান্য ব্যক্তি বর্গ সালিশ ব্যবস্থা করে উভয় পক্ষকে লিখিত রেয়েদাদ দিয়েছেন।

এতে জাকির হোসেনের পক্ষে রায় চলে যায়। প্রতিপক্ষ সালিশদারদের রায় অম্যান্য করে বুধবার জাকির হোসেনের রোপনকৃত বিভিন্ন প্রজাতির রেন্টি , মেহগনি , চাম্বলসহ ২০/৩০ টি গাছ উপড়ে ফেলেন । । এসময় জাকির হোসেন বাধা দিতে গেলে হাবিল চৌকিদার . নাসির মৃধা , জিয়াল মৃধা, ফারুক মৃধাসহ আরো ৫/৬ একত্রে মিলে জাকির হোসেন(৩৫) ও তার স্ত্রী লাইজু বেগম (৩০) কে মারধোর করেন। পরে জাকির হোসেন তার স্ত্রীকে সাথে নিয়ে কাঠালিয়া বাজারে যাওয়ার পথে সাবেক ইউপি সদস্য মাহতাব মেম্বরেরর বাড়ীর দরজায় বসে পুনরায় একই সন্ত্রাসীর মারধোর করেন।

এতে জাকির ও তার স্ত্রী লাইজু গুরতর আহত হন। স্থানীয়রা জানান, এর পূর্বে ও উক্ত জমি থেকে হাবিল চৌকিদার লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে গেছে। উল্লেখ্য এই হাবিল চৌকিদারের অত্যাচার সইতে না পেরে আকব্বর চৌকিদার নীজ রেকডিও জমির বাড়ী ঘর ছেড়ে ঢাকায় মানবেতর জীবন যাপন করেন।হাবিল চৌকিদারের ছেলে জাহিদ ঢাকায় থাকে এ সুবাধে পিতা হাবিল চৌকিদার এলাকায় কাউকে পাত্তাদেন দেন না বলে স্থানীয়রা জানান।

এ ঘটনার বিষয় জানার জন্য হাবিল চৌকিদারের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করে ও পাওয়া যায়নি। এ ব্যাপারে আমতলী থানার এস আই আমিরুল ইসলাম বলেন ঘটনা স্থল পরিদর্শন করেছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Loading...