একদিনের ট্যুরে ঘুরে আসুন চন্দ্রনাথ পাহাড় এবং গুলিয়াখালী সী-বিচ থেকে।

একদিনের ট্যুরে ঘুরে আসুন চন্দ্রনাথ পাহাড় এবং গুলিয়াখালী সী-বিচ থেকে।
Loading...

আশরাফুল ইসলাম এফটি

১১৫২ ফুট উচ্চতার বিশালতা আর সাগরের গর্জনে যদি বিমোহিত হতে চান তবে এটি হবে আপনার জন্য আদর্শ ট্যুর।একদিকে মেঘ ছোঁয়ার আকুলতা আবার অন্যদিকে বিশাল জলরাশিতে মনোমুগ্ধকর সূর্যাস্ত ভুলিয়ে দিতে বাধ্য নাগরিক সকল যান্ত্রিকতা।

ঢাকা থেকে চট্টগ্রাম গামী যেকোন বাসে উঠে নেমে যাবেন সীতাকুণ্ড বাজারে।ভাড়া নিবে ৪৮০/- জনপ্রতি।অথবা চাইলে রাত ১০ঃ৩০ এর কমলাপুর লোকাল ট্রেনেও উঠতে পারেন আপনি।যার ভাড়া ১১০/- জনপ্রতি।

একদিনের ট্যুরে ঘুরে আসুন চন্দ্রনাথ পাহাড় এবং গুলিয়াখালী সী-বিচ থেকে।

সীতাকুণ্ড বাজার থেকে সিএনজি ভাড়া ২০/- জনপ্রতি করে চলে যাবেন চন্দ্রনাথ পাহাড়ের গেইটের সামনে।সেখান থেকে ২০/- দিয়ে লাঠি নিয়ে (অক্ষত অবস্থায় ফেরত দিলে যাবার সময় ১০/- ফেরত পাবেন) শুরু করবেন যাত্রা।

যাত্রার সময় অবশ্যই আগেই স্যালাইন ভর্তি পানি নিয়ে নিবেন সাথে।কারণ পাহাড়ে অতিরিক্ত দাম পানির।এছাড়া যতো হালকা জামা কাপড় এবং ব্যাগ সাথে নিয়ে যাবেন ততই কষ্ট কম হবে আপনার।

উঠার সময় অবশ্যই বাম পাশের সিঁড়ি দিয়ে উঠবেন।ভুলেও ডান পাশের সিঁড়ি দিয়ে উঠবেন না। ধীরে ধীরে বিশ্রাম নিতে নিতে উঠবেন।আর সাথে অবলোকন করতে পারবেন প্রকৃতির অপরূপ ধারা। আনুমানিক ৯০০ ফুট উঠার পরে দুটো মন্দির পাবেন।সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আবার যাত্রা শুরু করুন। চন্দ্রনাথ মন্দিরে পৌছাতে ২ ঘন্টার মতো লাগবে।

একদিনের ট্যুরে ঘুরে আসুন চন্দ্রনাথ পাহাড় এবং গুলিয়াখালী সী-বিচ থেকে।

প্রায় ১৪০০ সিঁড়ি পার করে আপনি যখন মন্দিরের কাছে পৌছাবেন,বিশ্বাস করুন প্রকৃতির রূপ দেখে আপনি ভুলে যেতে বাধ্য সকল কষ্ট। এটা মোটেও এতো সহজ না ১১৫২ ফুট উপরে উঠা।আপনার যদি অসীম মনোবল থাকে তবেই পারবেন।

তারপরডান পাশের সিঁড়ি দিয়ে সাবধানে নেমে যাবেন।এই পাশে নামার সময় দেখবেন অনেক সিঁড়ি প্রায় ৮৫ ডিগ্রী পর্যন্ত খাড়া।এবার বুঝুন এই পাশ দিয়ে উঠলে আপনার কী হাল হতো।অনেকেই এই পাশ দিয়ে উঠতে গিয়ে অর্ধেক পথ শেষে ফিরে আসে।

৩০ মিনিটের ভেতর নেমে বাজারে গিয়ে খিছু খেয়ে সিএনজি নিয়ে জনপ্রতি ৩৫-৪০/- করে গুলীয়াখালি সী-বিচে চলে যান।ওখানে সেতু পার হতে ৪ জনের জন্য ১০/- আর ৫ জন হলে ১৫/- বেশি দিবেনই না। এরপর উপভোগ করুন সবুজ কার্পেটের গুলীয়াখালী সী-বিচ।সাথে আছে সমদ্র।অবশ্যই জোয়ার ভাটার টাইম দেখে যাবেন।আর চাইলে ট্রলার দিয়েও সমুদ্র ঘুরতে পারেন।ভাড়া ৪০/- জনপ্রতি।

সিএনজি নিয়ে আবার চলে আসুন সীতাকুণ্ড বাজারে।সেখান থেকে রাতের ঢাকার বাস সহজেই পেয়ে যাবেন।

ঘুরতে গিয়ে প্লাস্টিক,পলিথিন,বোতল ফেলবেন না।পরিবেশ পরিষ্কার রাখার দায়িত্ব আমাদের সকলের।

Loading...