ইরানে চাবাহার পুলিশ সদর দফতরে হামলা

ইরানে চাবাহার পুলিশ সদর দফতরে হামলা
Loading...

ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর চাবাহারে পুলিশের সদর দফতরে গাড়ি বোমা হামলা চালানো হয়েছে। এতে তিনজন নিহত হয়েছে। রাষ্ট্রীয় টেলিভিশন প্রেস টিভির খবরে নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে ওই হামলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর আল জাজিরা।

সিসতান এবং বেলুচিস্তান প্রদেশের গভর্নরের সহযোগী মোহাম্মদ হাদি মার’আসির বরাত দিয়ে প্রেস টিভির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবারের ওই হামলায় বেশ কয়েকজন আহত হয়েছে।

অন্যান্য প্রতিবেদনে বলা হয়েছে, কমপক্ষে ১৯ জন আহত হয়েছে। তবে আহতের সংখ্যা তাৎক্ষণিকভাবে যাচাই করা সম্ভব হয়নি। তাসনিম নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, চাবাহার পুলিশের সদর দফতর লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়েছে।

অনলাইনে প্রকাশিত ছবিতে দেখা গেছে, যেখানে হামলা চালানো হয়েছে সেখান থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ছে। এখনও পর্যন্ত কোন গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। দক্ষিণাঞ্চলীয় সিসতান এবং বেলুচিস্তান প্রদেশ পাকিস্তান সীমান্তের কাছে অবস্থিত।

এর আগে ২০১০ সালে চাবাহার শহরে একটি মসজিদের কাছে হামলার ঘটনায় কমপক্ষে ৪১ জন নিহত এবং আরও ৯০ জন আহত হয়। জুনদাল্লাহ নামের একটি সুন্নি মুসলিম গ্রুপ ওই হামলার দায় স্বীকার করেছিল।

Loading...