আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা ভরে স্মরণ করল জি বাংলা

আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা ভরে স্মরণ করল জি বাংলা
Loading...

বাংলা ব্যান্ড সংগীতের উজ্জ্বল নক্ষত্র আইয়ুব বাচ্চু। রুপালী গিটার ফেলে সবাইকে কাদিয়ে চলে গেছেন না ফেরার দেশে। বাংলা দেশের সংগীত পিপাসু মানুষরা তার চলে যাওয়া এখনো মেনে নিতে পারছে না।

দেশের বাইরেও তাকে স্মরণ করছেন সংগীত অঙ্গনের অনেকেই। এবার সেই কাতারে যুক্ত হলো কলকাতার জনপ্রিয় টিভি চ্যানেল জি বাংলাও। রোববার (৪ নভেম্বর) দিবাগত রাতে জি বাংলায় প্রচার হওয়া তুমুল জনপ্রিয় অনুষ্ঠান ‘সা-রে-গা-মা-পা’তে আইয়ুব বাচ্চুকে স্মরণ করেন অনুষ্ঠানের সবাই।

অনুষ্ঠানে শ্রদ্ধা ভরে আইয়ুব বাচ্চকে স্মরণ করে অনুপম রায়। তিনি বলেন, ২০০০ সালে যখন আমি কলেজে ভর্তি হই তখন কলেজের বিভিন্ন অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুর গান শুনে শুনেই আমরা বড় হয়েছি। তিনি নাই সে জন্য একটা ফাঁকা জায়গা রয়ে গেছে মনের ভিতর।

আইয়ুব বাচ্চুকে স্মরণ করে নোবেল বলেন, আমি যখন ১৮ তারিখে শুনতে পাই বাচ্চু স্যার আমাদের মাঝে আর নেই- আমি কথাটাকে বিশ্বাস করিনি। আমি বিষয়টি গুজব হিসেবেই নিয়েছিলাম। দুইদিন পর যখন তার জানাজায় অংশগ্রহণ করি তখন বিশ্বাস করতে বাধ্য হয়েছে তিনি আমাদের মাঝে আর নেই। তার চলে যাওয়াতে আমি এখনো ভেঙে পড়ে আছি।

উল্লেখ্য, এর আগে রাতে জি বাংলায় প্রচার হওয়া অনুষ্ঠান ‘সা-রে-গা-মা-পা’তে আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোক জানানো হয়েছে। অনুষ্ঠানটি মূলত রেকর্ড ছিল। তার মধ্যেই এডিট করে বাংলাদেশের প্রতিযোগী নোবেলের গানের আগে আইয়ুব বাচ্চুর অকাল মৃত্যুতে শোক জানানো হয়।

শোক বাণীতে লেখা হয়, ‘মহান শিল্পী আইয়ুব বাচ্চুর অকাল প্রয়াণে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তার আত্মার শান্তি কামনা করি …!’ আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা জানানোর বিষয়টিকে সাধুবাদ জানাচ্ছে দুই বাংলার সঙ্গীত প্রেমীরা।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিযোগী নোবেল আইয়ুব বাচ্চুর ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি পরিবেশন করেন। তার পারফরম্যান্স মুগ্ধতা ছড়িয়েছে অনুষ্ঠানের তিন বিচারকের মাঝে।

Loading...