মুসলিম নির্যাতনে কথা বলায় গৌতম গম্ভীরকে সাবধান করলেন অনুপম

মুসলিম নির্যাতনে কথা বলায় গৌতম গম্ভীরকে সাবধান করলেন অনুপম

ভারতের দিল্লির গুরুগ্রামে নামাজ থেকে ফেরার পথে মুসলিম যুবককে মারধরের প্রতিবাদ জানিয়েছেন বিজেপির লোকসভা সদস্য ও সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর।

তবে তার এ প্রতিবাদকে ভালোভাবে নেয়নি হিন্দুত্ববাদী গেরুয়া শিবির। এবার সেই তালিকায় যুক্ত হলেন বলিউড অভিনেতা অনুপম খের।

মঙ্গলবার এক টুইটবার্তায় অনুপম খের লেখেন- প্রিয় গৌতম গম্ভীর; আপনার জয়ের জন্য আপনাকে অভিনন্দন। একজন ভারতীয় হিসেবে এটি আমার জন্য খুব খুশির।

আপনি যদিও পরামর্শের জন্য আমাকে জিজ্ঞেস করেননি তার পরও নিজের থেকে আপনাকে একটি বিষয়ে বলতে চাই- মিডিয়ার জনপ্রিয়তা পেতে কোনো ফাঁদে পা দেবেন না। আপনার যা কাজ সেই সম্বন্ধে কথা বলবেন। এর বেশি কিছু বলার প্রয়োজন নেই।

প্রসঙ্গত গত শনিবার রাতে গুরুগ্রামে নামাজ থেকে ফেরার পথে ভারতে এক মুসলিম ব্যক্তিকে বেধড়ক মারধর করা হয়।

মারধরের শিকার মোহাম্মদ বরকত নামের ওই ব্যক্তি জানান, নামাজ শেষে মাথায় টুপি পরে ফিরছিলেন, পথিমধ্যে একদল অজ্ঞাত ব্যক্তি তার পথরোধ করে। এর মধ্যে একজন অকথ্য ভাষায় ডাক দিয়ে বলে এই এলাকায় টুপি পড়া নিষেধ।

বরকত বলেন, আমি নামাজ থেকে ফেরার কথা বললে ওই ব্যক্তি আমায় মারধর করে এবং আমায় ‘ভারত মাতা কি জয়’ এবং ‘জয় শ্রীরাম’ বলতে জোর করে। তাতে আমি রাজি না হলে আমায় শূকরের মাংস খাওয়ানোর হুমকি দেয়।

এরপর বরকত সেখান থেকে পালাতে চেষ্টা করলে ওই ব্যক্তি তার জামা ছিড়ে নেয়। এক পর্যায়ে কান্নায় ভেঙে পড়লে ওই ব্যক্তিরা চলে যায়।

এর প্রতিবাদ জানিয়ে এক টুইটবার্তায় গৌতম গম্ভীর লেখেন, গুরুগ্রামে মুসলিম যুবকের টুপি অপসারণ, ‘জয় শ্রী রাম’ স্লোগান দেয়ার নির্দেশ বিরক্তিকর। এ ঘটনায় গুরুগ্রাম কর্তৃপক্ষের উচিত দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া। আমরা একটি ধর্মনিরপেক্ষ জাতি।

Comments

comments